-

গ্রাহকদের এর জন্য প্রযোজ্য নিয়মাবলিঃ

১) কোনো ধরনের অপরাধ সংঘটিত করার উদ্দেশ্যে জিরক্স এর কোনো সার্ভিস ব্যবহার করা যাবে না। এসব অপরাধের মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হচ্ছে ফিশিং, পাইরেসি, বুলিং, p2p শেয়ারিং, হ্যাকিং, কপিরাইট আইন লঙ্ঘন । এছাড়া দেশের প্রচলিত নিয়ম নীতি ও সামাজিক অস্থিরতা তৈরি করতে পারে এমন কোনো উদ্দেশ্যে জিরক্স এর কোনো সার্ভিস ব্যবহার করা যাবে না। এসব অপরাধ প্রমাণিত হলে জিরক্স আপনার সাবস্ক্রিপশন বন্ধ করার সকল ক্ষমতা সংরক্ষণ করে।

২) জিরক্স সাধারণত থার্ড পার্টি প্রোভাইডার থেকে তাদের সার্ভিস প্রোভাইড করে। কোনো যান্ত্রিক ত্রুটি বা অন্য যে কোনো কারণে থার্ড পার্টির কাছ থেকে সেবা পেতে ব্যার্থ হলে জিরক্স আপনার ডাটার দায়ভার নিবে না। সাধারনত জিরক্স ৯৯.৯৯% আপটাইম দিয়ে থাকে। তারপরেও কোনো অনাকাংখিত ঘটনার জন্য গ্রাহকদের সতর্ক থাকার পরামর্শ দিচ্ছে। তাই আপনার ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন এর একটি পূর্ণ ব্যকাপ আপনার কাছে সংরক্ষণ করুন। সাইটে কোনো পরিবর্তন, পরিমার্জনের পর নতুন ডাটার একটা কপি অবশ্যই ডাউনলোড করে রাখুন। এতে যেকোনো সময় আপনার ওয়েবসাইট উদ্ধার করা সম্ভব হবে।

৩) ফ্রি হোস্টিং সেবাটি শুধুমাত্র যথাযথ কাস্টমারদের জন্য প্রযোজ্য। এটি সবার জন্য উন্মুক্ত না। ফ্রিতে হোস্টিং পেতে হলে গ্রাহককে আবেদন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। জিরক্স আবেদন পত্র গুলো নিরীক্ষা করে যাকে দিতে ইচ্ছুক সেই শুধু এই সেবাটি পাবে। ফ্রি সেবাটি নিম্নোক্ত শর্তাধীনে গ্রাহক ব্যবহার করতে পারবে
ক) গ্রাহককে অবশ্যই একটি ডোমেইন তার ফ্রি হোস্টিং এর অ্যকাউন্ট এ পয়েন্ট থাকতে হবে । হোস্টিং প্যাকেজ গ্রহণের ৪৮ ঘন্টার মধ্যে ডোমেইন পয়েন্ট করতে হবে। যদি জিরক্স এই সময়ের মধ্যে ডোমেইন পয়েন্ট করা হয় নাই এমন কোনো প্যাকেজ পায় তাহলে সেটি তাৎক্ষণিক সাস্পেন্ড করে দিবে এবং ২/৩ কর্মদিবসের মধ্যে সেটি জিরক্স সার্ভার থেকে স্থায়ীভাবে মুছে দেয়া হবে এবং এটি আর কোনভাবে পুনরুদ্ধার করা সম্ভব না ।
খ) ডোমেইনটি অনলাইনে অ্যাক্সেস করা যাবে
গ) পরিত্যাক্ত অবস্থায় অথবা সি প্যানেল অ্যাকাউন্টটি অব্যাবহৃত অবস্থায় রাখা যাবে না। এরূপ হলে সি প্যানেল অ্যাকাউন্ট ও প্যাকেজ সাস্পেন্ড করে দেয়া হবে ।
ঘ) স্টোরেজ ও ডাটাবেজ এর সম্মিলিত সাইজ ১০০ মেগাবাইট এর বেশি হতে পারবে না। ওভার ইউজ করা যাবে না।
ঙ) অফার গ্রহণের পরে ১৫ দিনের মধ্যে সার্ভিস সম্পর্কিত আপডেট জিরক্স এর পেইজ এ একটি পজিটিভ (রিভিজ) ফিডব্যক এর মাধ্যমে জানাতে হবে।
ছ) উল্লেখিত যেকোনো একটি নিয়মের ব্যত্যয় ঘটলে হোস্টিং প্যাকেজ সাস্পেন্ড করে দেয়া হবে। গ্রাহকের পক্ষ থেকে কোনো পদক্ষেপ না নিলে ২/৩ দিনের মধ্যে গ্রাহকের সাবস্ক্রিপশন বন্ধ করে দেয়া হবে এবং সার্ভার থেকে সি প্যানেল অ্যাকাউন্ট সম্পূর্ণরুপে ডিলেট করে দেয়া হবে যা কোনোভাবেই আর পুনরুদ্ধার সম্ভব না। জিরক্স সাধারনত কাস্টমারের কোনো ডাটা সংরক্ষিত রাখে না।

৪) গ্রাহকের আচরনবিধিঃ ক) জিরক্স এর সেবা বিঘ্নিত করে এমন কোনো কাজে লিপ্ত হওয়া যাবে না। খ) আমাদের পার্টনারদের সার্ভিস বিঘ্ন ঘটায় এমন কোনো কাজে লিপ্ত হওয়া যাবে না। গ) জিরক্স এর প্লাটফর্মের অন্যান্য গ্রাহকের সার্ভিস বিঘ্নিত করে এমন কোনো কাজে লিপ্ত হওয়া যাবে না। ঘ) জিরক্স এর নাম ও লোগো জিরক্স এর অনুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

৫) আর্থিক নিয়মাবলিঃ জিরক্স এর সকল সার্ভিস এর ক্ষেত্রে অগ্রিম পেমেন্ট প্রযোজ্য । বর্তমানে জিরক্স কোনো রিফান্ড প্রদান করে না।

৬) জিরক্স কোনো গ্রাহকের ডাটা সংরক্ষণ করে না। তবে তাদের সেবার মানোন্নয়নের জন্য জিরক্স গ্রাহকের কোডবেজ ইন্সপেক্ট করতে পারবে এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারবে।

৭) সেবার মানোন্নয়নের লক্ষে জিরক্স গ্রাহকের সেবায় যেকোনো পরিবর্তন আনতে পারবে।

৮) জিরক্স তাদের কাস্টমারকে যেকোনো সময় যেকোনো প্রমোশনাল অথবা জরুরী মেইল পাঠাতে পারবে বা তাদের সাথে সম্ভাব্য সকল মাধ্যমে যোগাযোগ স্থাপনের চেষ্টা করতে পারবে।

৯) সকল প্রোমোকোড নির্দিষ্ট সময়ের জন্য অথবা নির্দিষ্ট বিলিং সাইকেল এর জন্য প্রযোজ্য। যেহেতু প্রমোকোড খুব ফ্রিকোয়েন্টলি পরিবর্তন / পরিমার্জন করা হয় তাই প্রমোকোড এর ব্যপারে জিরক্স যেভাবে শর্তারোপ করবে সেভাবেই এটি প্রযোজ্য হবে সাইটের কোথাও বিশেভাবে উল্লেখ করা হোক বা না হোক।


×